নদী ও জীবন


      নদী ও জীবন

________________________

নদী যেমন বয়ে চলে তার মোহনায়

জীবন তেমন ছুটে চলে তার সীমানায়

না থামে জীবনের সময়

না থামে নদী

জীবন আর নদীর এ জেনো 

জন্ম জন্মান্তরের সন্ধি।


জীবন চলে জীবনের মত 

ওড়ে চলা ঘুড়ির মত

যার লাটাই বিধাতার হাতে

টান লাগলেই ছুটে যেতে হবে তার সাথে।


নদী তেমন তার মোহনায় 

ছুটে যায় অবিরত 

না থামানো যায় তারে

কোনক্ষনে আর কোনভাবে। 


এই হলো জীবন

আর এই হলো নদী

সব মিলিয়েই আমাদের

নিরন্তর পথচলা অবিরত 

জীবন সেতো চলে জীবনের মত।


((প্রথমেই মাফ চেয়ে নিচ্ছি, হাবিজাবি লিখার জন্য।ভুল হলেমাফ করে দিবেন ইনশাআল্লাহ। 

আমি এখানে বুঝিয়েছি,জীবন কারো জন্য থেমে থাকেনা। তা অবিরত অবিরাম সময়ের টানে চলতেই থাকে। অন্তহীন সীমাহীন। যখন উপর ওলার ডাক আসে তখন সকল মায়া ছেড়ে চলে যেতে হয় আমাদের এই দুনিয়া ছেড়ে।এটাই জীবন, এই জিনিসটাই আমি এখানে বুঝাতে চেয়েছি।

নদী বহমান,সুন্দর। নদী কারো জন্য থেমে থাকেনা তার সীমাহীন গতী সব সময় চলে যেটা আমি এখানে বুঝাতে চেয়েছি।জানিনা কতটা বুঝাতে পেরেছি আমার অনুর্ভ্রর মস্তিষ্ক দিয়ে।

জানিনা আপনাদের ভালো লাগবে কিনা।ভালো লাগলে কমেন্টে এ জানাবেন।আপনাদের একটা কমেন্ট আমার লিখার গতিকে আরো বাড়িয়ে দেয়।

আজ এই পর্যন্তই।ভালো থাকুন,সুস্থ থাকুন আর ইচ্ছে ঘুড়ির সাথেই থাকুন। 

আল্লাহ হাফেজ।) 

Post a Comment

0 Comments