কিভাবে বুঝবেন আপনার সাইট টি ইনডেক্স হয়েছে কি হয়নি?আর যদি না হয় তাহলে কি করা উচিত?

 

সাইট ইনডেক্স হয়েছে কিনা কিভাবে বুঝবেন

একটা ব্লগ সাইট খোলার পর সবথেকে বেশি যেটার প্রয়োজন সেটা হলো পর্যাপ্ত পরিমাণ অর্গানিক ট্রাফিক। ট্রাফিক বা ভিজিটর ছাড়া একটা ব্লগ সাইট এর কোন মুল্য থাকেনা।

আর ট্রাফিক আসার সবচেয়ে বড় মাধ্যম হলো সাইট গুগল সার্চ কনসোল এ সাবমিট করা এবং সাইট আর সাইটের পোস্ট ইনডেক্স  হওয়া।সাইট সার্চ কনসোল এ সাবমিট করার পর যদি সাইট ইনডেক্স না হয় তাহলে সাইটের ভিজিটর আসবেনা।

এখন কথা হলো আপনি কিভাবে বুঝবেন আপনার সাইট সার্চ কনসোল এ সাইট ম্যাপ ইনডেক্স  হয়েছে?চলুন জেনে নেই কিভাবে বুঝবেন আপনার সাইট ইনডেক্স হয়েছে তার সম্পর্কে। 

নতুন সাইটগুলো ইনডেক্স হতে সময় লাগে।কারন তা গুগলের কাছে একদম নতুন থাকে।আর গুগল তার পারফামেন্স এতটা ঝুড়ালো পায়না যার ফলে নতুন সাইটগুলো ইনডেক্স হতে সময় লাগে।

এখন কথা হলো কিভাবে বুঝবো তাহলে আমার সাইট ইনডেক্স হলো কিনা?তার জন্য আপনাকে গুগল ক্রোম ব্রাউজারে যেতে হবে সেখানে গুগল সার্চ কনসোল এ গিয়ে লিখুন"sites.icheguri12.blogspot.com.এখানে আপনাকে icheguri12 এর জায়গায় আপনার ডোমেইন  নেইম লিখুন।আর যদি ফ্রী ডোমেইন ব্যবহার করেন তাহলে icheguri12.এর জায়গায় আপনার ফ্রী সাবডোমেইন নাম টা দিন।

মোট কথা,sites...........................লিখে একটা ডট দিয়ে সেখানে আপনার সাইটের ডোমেইন নাম দিয়ে সার্চ করুন।তখন যদি আপনি আপনার সাইট বের হয়ে আসে তাহলে খুব সহজেই বুঝে যাবেন আপনার সাইট ইনডেক্স হয়েছে।

কিন্তু যদি নাম না আসে তাহলে কি করা উচিত? মানে যদি ইনডেক্স না হয়ে থাকে তাহলে কি করা উচিত?আপনাকে নিরাশ হলে চলবেনা,আর্টিকেল লিখা বন্ধ করবেন না।আপনি আপনার সাইটের কাজ ঠিক রাখুন।

আমি আমার নিজের অভিজ্ঞতা থেকে বলছি,দীর্ঘ এক মাস যাবত আমার সাইট ইনডেক্স হয়নি।আমি খুব নিরাশ হয়ে গিয়েছিলাম। সত্যি বলতে আমার আর্টিকেল লিখার ইচ্ছেটাই হারিয়ে ফেলেছিলাম। কিন্তু আমি আমার আর্টিকেল লিখা বন্ধ করিনি।

আমি অনেক জায়গায় এর সঠিক উত্তর খোঁজেছি।তারপর আমার সাইট গুগল নিউজ পাবলিশারে সাবমিট করি।

সাবমিট করার পর যখন আমার সাইট সাকসেসফুলি লাইভ হয়ে যায়।তারপর থেকে আমার সাইট এবং আমার সকল পোস্ট ইনিংস হয়ে যায়।

এর অন্যতম কারন হলো আমি রোজ পোস্ট লিখেছি,ব্যাকলিংক করেছি যার ফলে গুগল আমার সাইট সম্পর্কে একটা ভালো ধারণা পেয়েছে। তারপর তারা আমার সাইট ইনডেক্স করে দিয়েছে। 

তাই আমি বলবো আপনি আপনার সাইট এ রেগুলার লিখালেখি করুন,এস ই ও ভালো করে করবেন।সকল পোস্ট ইনডেক্স এর জন্য এপ্লাই করবেন।আর অবশ্যই শক্তিশালী ব্যাকলিংক করবেন। আর সাইট গুগল নিউজ পাবলিশারে সাবমিট করবেন।তাহলে দেখবেন আপনার সাইট দ্রুত ইনডেক্স হয়ে যাবে।

 

Post a Comment

0 Comments