ব্লগিং ক্যারিয়ারে সফলতা আনার জন্য নতুন ব্লগারদের যা করা উচিত।

 

ব্লগিং ক্যারিয়ার এ সফলতা আনার জন্য কি করা উচিত? 

ব্লগিং খুব জনপ্রিয়তা দিন দিন বেড়েই চলেছে। তাই অনেকেই ব্লগিং কে তার পেশা হিসেবে নিচ্ছে।কিন্তু কিছু সহজ উপায় না জানার কারনে অনেকেই মাঝ রাস্তায় ব্লগিং এর ইতি টেনে দিচ্ছে।

আজকের আর্টিকেল এ আমরা জানবো ব্লগিং ক্যারিয়ারে সফলতা আনার জন্য নতুন ব্লগারদের কি করা উচিত।

আরও পড়ুন ঃ নতুন ব্লগে বেশি ভিজিটর আনার উপায় 

★আমি প্রথমেই সাজেস্ট করবো নতুন ব্লগে প্রথম প্রথম ভিজিটর না আসলে হতাশ না হতে।অনেক ব্লগার ই ভিজিটর নেই বলে নিরাশ হয়ে ব্লগিং ক্যারিয়ার এর ইতি টেনে দেয়।

কিন্তু কথা হলো আপনি যদি একটা জায়গায় যান সেখানে গিয়ে সকলের সাথে ভালো ভাবে মিশতে গেলেও আপনার সময় লাগবে।নিজের পরিচিত সকলের সাথে বাড়ানোর জন্য কিছুটা হলেও সময় লাগবে।

ঠিক তেমনি আপনি যখন একটা ব্লগ সাইট খোলেন সেটা গুগল এ পরিচিত হতে সময় নেয়।এক দিনেই সব কিছু হয়ে যায়না।

আমার কথাই ধরুন আমি দীর্ঘ দেড় মাস যাবত আর্টিকেল লিখার পর আমার সাইটের অর্গানিক ভিজিটর আসছিলো মাত্র দুজন।

অন্যান্য সাইট থেকে আসছে,কিন্তু এটা সময়ের সাথে সাথে বেড়েই যাচ্ছে।আমি হতাশ হইনি ছেড়ে দেইনি লিখে গেছি।আমি জানি লেগে থাকলে সফলতা আসবেই তাই লেগে আছি।

★ভালো করে এস ই ও করবেন।মোবাইল ফ্রেন্ডলি থিম আপনার সাইটের জন্য খুব দরকার তাই মোবাইল ফ্রেন্ডলি থিম অবশ্যই ব্যবহার করবে।

★সকল পোস্ট সার্চ কনসোল এ সাবমিট করবেন।পোস্ট ইনডেক্স না হলেও পোস্ট ইনডেক্স এর আবেদন করে রাখবেন।

অনেকে আছে পোস্ট ইনডেক্স না হলে নিরাশ হয়ে ব্লগিং করা ছেড়ে দেয় এটা মোটেও করবেন না।আমি বলবো লেগে থাকুন।রোজ পোস্ট লিখুন আমার দেড় মাস পর থেকে সকল পোস্ট ইনডেক্স হওয়া শুরু করছে।

এখন আমি পোস্ট ইনডেক্স এর আবেদন করলে সাথে সাথেই ইনডেক্স হয়ে যাচ্ছে। মানে ১৫ মিনিটের ভিতরেই। এটা আমার লেগে থাকার ফল তাই বলবো অবশ্যই লেগে থাকুন।

★আপনার সাইট অবশ্যই সোশাল মিডিয়াতে সাবমিট করবেন।আর হ্যা গুগল নিউজ পাবলিশারে সাবমিট করবেন অবশ্যই। এতে করে আপনার সাইট খুব তাড়াতাড়ি র‍্যাংক করবে।

আর সবথেকে বড় কথা সাইট র‍্যাংক করলে সেই সাইটের ক্যারিয়ার অবশ্যই উজ্জ্বল হবে।তাই অবশ্যই গুগল নিউজ পাবলিশারে সাইট সাবমিট করবেন।

★আপনার লিখা প্রত্যেকটা পোস্ট ইউনিক ও মানুষের উপকারে আসবে এমন জেনো হয়।আর্টিকেল এ আজেবাজে লিখা না লিখে যা খুব দরকারি তাই লিখুন।

আর হ্যাঁ অবশ্যই সঠিক ইনফরমেশন দিবেন আপনার আর্টিকেল এ,ভুয়া বা মিথ্যা ইনফরমেশন দিলে আপনার সাইট এর ক্যারিয়ার ভালো হবেনা।

★গেস্ট পোস্ট এবং ব্যাকলিংক করবেন।শশক্তিশালী ব্যাকলিংক আপনার সাইটের ভিজিটর এনে দিবে।আর বেশি ভিজিটর মানেই সাইটের সফলতা আর সাইটের সফলতা মানেই আপনার ব্লগিং ক্যারিয়ার বা আপনার কাজ করার আগ্রহ হাজার গুন বাড়িয়ে দেওয়া।

তাই আমি আমার নিজের অভিজ্ঞতা থেকে বলছি, লেগে থাকুন আপনার সাইটে সময় দিন। সকল পোস্ট এ ছবি ব্যবহার করুন ছবির নিচে টাইটেল যুক্ত করুন।ইউনিক কনটেন্ট লিখুন,ব্যাকলিংক করুন গেস্ট পোস্ট করুন এস ই ও করুন আপনার ব্লগিং ক্যারিয়ার এ সফলতা আসবেই ইনশাআল্লাহ। 

Post a Comment

1 Comments

  1. অনলাইন থেকে ইনকাম ব্লগিং করে এসইও করে ইনকাম সম্পর্কে জানতে নিচের লিংকে জান https://www.hilplife.xyz...

    ReplyDelete